1. mdabirhossain.6894@gmail.com : Abir Hossain : Abir Hossain
  2. info@diprohor.com : admin :
  3. bappi.kusht@gmail.com : Bappi Hossain : Bappi Hossain
  4. biplob.ice@gmail.com : Md Biplob Hossain : Md Biplob Hossain
  5. mahedi988.bd@gmail.com : Mahedi Hasan : Mahedi Hasan
  6. mamunjp007@gmail.com : mamunjp007 :
  7. media.mrp24@gmail.com : এস এইচ এম মামুন : এস এইচ এম মামুন
  8. rakib.jnu.s6@gmail.com : Rakibul Islam : Rakibul Islam
  9. mdraselali95@gmail.com : Rasel Ali : Rasel Ali
  10. rockyrisul@gmail.com : Rocky Risul : Rocky Risul
  11. rouf4711@gmail.com : আব্দুর রউফ : আব্দুর রউফ
  12. sohan.acct@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
বাংলাদেশ থেকে জাপানে শ্রমিক নিতে আগ্রহী প্রতিষ্ঠানদের সেমিনার | দ্বিপ্রহর ডট কম
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

বাংলাদেশ থেকে জাপানে শ্রমিক নিতে আগ্রহী প্রতিষ্ঠানদের সেমিনার

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ৩০৩ বার পঠিত

বাংলাদেশ থেকে জাপানে শ্রমিক নিতে আগ্রহী প্রতিষ্ঠানদের নিয়ে সেমিনারের আয়োজন করেছে জাপানে অবস্থিত বাংলাদেশি কোম্পানি সাদিয়াটেক লিমিটেড। গতকাল মঙ্গলবার রাজধানী টোকিওর পাশ্ববর্তী শহর ইবারাকির সুকুবাতে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ থেক টেকনিক্যাল ইন্টার্ন প্রোগ্রাম (টিআইপি) এবং স্পেসিফাইড স্কিল ওয়ার্কার (এসএসডব্লিউ) এ বাংলাদেশ থেকে শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে সেমিনারে উপস্থিত ৫০টিরও বেশি প্রতিষ্ঠান। সেমিনারের শুরুতে জাপানে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (লেবার) মো. জয়নাল আবেদীন বাংলাদেশের শ্রমিকদের কর্মদক্ষতা এবং সরকারের বিভিন্ন রকমের প্রস্তুতি নিয়ে বিশদ বর্ণনা করেন। পাশাপাশি দূতাবাসের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এছাড়া অনুষ্ঠানের মাধ্যমে জাপানে ইতিমধ্যে টেকনিক্যাল ইন্টার্ন প্রোগ্রামে আসা শ্রমিকরা তাদের কাজের অভিজ্ঞতা তুলে ধরেন। এতে জাপান আন্তর্জাতিক প্রশিক্ষণার্থী ও দক্ষ কর্মী সহযোগিতা সংস্থা’র (জিটকু) পরিচালক আতসুশি গোকান, টেকনিক্যাল ইন্টার্ন ট্রেনিং প্রোগ্রাম এবং নির্দিষ্ট দক্ষ কর্মী প্রোগ্রামের সংক্ষিপ্ত বিবরণ দেন। সেমিনারে ফরেন টেকনিক্যাল ইন্টার্ন ট্রেনিং অর্গানাইজেশন মিতো শাখার পরিচালক ওইজুমি মাতসুনাগা, টেকনিক্যাল ইন্টার্ন ট্রেনিং প্ল্যান সার্টিফিকেশনের জন্য আবেদন করার সময় যে সমস্ত বিষয়গুলো মাথায় রাখতে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ অনুমোদিত প্রেরণকারী সংস্থার বর্তমান অবস্থা তুলে ধরেন সাদিয়াটেক কোম্পানির প্রধান সমন্বয়কারী আকিহিতো তানাকা।

বিদেশী মানব সম্পদের জন্য ইবারাকি সহায়তা কেন্দ্রের প্রচেষ্টা নিয়ে বিজনেস ম্যানেজার মিনোরু ওয়ামা তার বক্তব্য তুলে ধরেন। এবিষয়ে আইনি প্রক্রিয়াগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন, টোকিও আঞ্চলিক ইমিগ্রেশন ব্যুরো’র মিতো শাখা অফিসের পরিচালক তাকাশি কাওয়াশিমা। সেমিনারটির বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন জাপানে অবস্থিত বাংলাদেশ দূতবাস এবং এ স্কিল কোম্পানি লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট শোজি সাতো। সর্বশেষ সেমিনারে উপস্থিত হয়ে সাফল্যমণ্ডিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান সাদিয়াটেক লিমিটেড কোম্পানির সিইও মো. সানাউল হক। জাপানের টোকিও থেকি আব্দুল্লাহ আল মামুন/২৮ জুলাই, ২০২৩

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দ্বিপ্রহর ডট কম-২০১৭-২০২০
Theme Dwonload From ThemesBazar.Com
themebazardiprohor11