1. mdabirhossain.6894@gmail.com : Abir Hossain : Abir Hossain
  2. info@diprohor.com : admin :
  3. bappi.kusht@gmail.com : Bappi Hossain : Bappi Hossain
  4. biplob.ice@gmail.com : Md Biplob Hossain : Md Biplob Hossain
  5. enamulkhanbd@yahoo.com : Enamul Khan : Enamul Khan
  6. mahedi988.bd@gmail.com : Mahedi Hasan : Mahedi Hasan
  7. mamunjp007@gmail.com : mamunjp007 :
  8. media.mrp24@gmail.com : এস এইচ এম মামুন : এস এইচ এম মামুন
  9. rakib.jnu.s6@gmail.com : Rakibul Islam : Rakibul Islam
  10. mdraselali95@gmail.com : Rasel Ali : Rasel Ali
  11. rockyrisul@gmail.com : Rocky Risul : Rocky Risul
  12. rouf4711@gmail.com : আব্দুর রউফ : আব্দুর রউফ
  13. sohan.acct@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের দাবিতে জাপান ছাত্রলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান | দ্বিপ্রহর ডট কম
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (এগার) – কুকুরে কামড়ালে করণীয় হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (দশ) – প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্পর্কিত কিছু তথ্য হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (নয়) – পুড়ে যাওয়া (Burn) হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (আট) – তাৎক্ষণিক স্বাস্থ্য সেবা বা প্রাথমিক স্বাস্থ্য প্রতিবিধানের মূলনীতি হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ সাত – তাৎক্ষণিক চিকিৎসা বলতে কি বোঝায় হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ ছয় – তাৎক্ষণিক স্বাস্থ্য সেবা বা প্রাথমিক স্বাস্থ্য প্রতিবিধানের প্রাধিকার হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ পাঁচ – গলায় দড়ি (Hanging) হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ চার – বিষক্রিয়া (Poisoing) হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ তিন – সর্প দংশন হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ দুই – পানিতে ডোবা

২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের দাবিতে জাপান ছাত্রলীগের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৩৯৪ বার পঠিত

২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি প্রদানের দাবীতে মানববন্ধন এবং বাংলাদেশ দূতাবাসে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্রলীগ জাপান শাখা।

১৯৭১ সালের ২৫ মার্চ রাতে বাংলাদেশের নিরস্ত্র-নিরীহ বাঙ্গালীর উপর বর্বরোচিত হামলা চালায় পাকিস্তানী হানাদার বাহিনী। হত্যা করা হয় নারী,শিশু,বৃদ্ধ সহ বাংলাদেশের অগনিত মানুষকে। এছাড়া মুক্তিযুদ্ধের পুরো সময়জুড়ে নারকীয় গনহত্যা চালায় পাকবাহিনী। ২ লক্ষ নারীর সম্ভ্রম এবং প্রায় ৩০ লক্ষ মানুষের রক্তের বিনিময়ে অর্জিত হয় মহান স্বাধীনতা।

২৫শে মার্চ এবং মুক্তিযুদ্ধের সময়কালে চালানো গনহত্যার জন্য পাকিস্তান সরকার কর্তৃক ক্ষমা প্রার্থনা এবং ২৫শে মার্চকে আন্তর্জাতিক গনহত্যা দিবস হিসেবে স্বীকৃতি প্রদানের দাবীতে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারন-সম্পাদক লেখক ভট্টাচার্য ছাত্রলীগের আন্তর্জাতিক ইউনিটগুলোকে মানব বন্ধন কর্মসূচি পালন এবং জাতিসংঘের বরাবর স্বারকলিপি প্রদানের নির্দেশনা দেন।

বাংলাদেশ ছাত্রলীগ জাপান শাখা কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী গত ২৫শে মার্চ জাপানে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পাকিস্তানের বর্বরোচিত গনহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান এবং পাকিস্তান সরকার কর্তৃক অফিশিয়াল ক্ষমা প্রার্থনার দাবী মানব-বন্ধন কর্মসূচি পালন করে। এতে উপস্থিত ছিলো জাপান ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাইসুল ইসলাম রকি,
সাধারন-সম্পাদক রুহুল আমিন মামুন।

এছাড়া সহ-সভাপতি মাসুম হোসেন, যুগ্ম-সাধারন সম্পাদক- নাইম সরকার, দেব বিশ্ব, রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক- হাফিজ শিকদার, মোহাম্মাদ জয়, সহ-সম্পাদক, সুমন বড়াই, ছাত্রলীগ কর্মী শাওন, জহির, টোকিও ছাত্রলীগ সভাপতি ইকবাল আল-আমিন সহ আরও অনেকে।

এছাড়া ৩১শে মার্চ জাপান ছাত্রলীগের পক্ষ থেকে জাপানে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের মাধ্যমে জাতিসংঘের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এসময় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাসহ জাপান ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দ্বিপ্রহর ডট কম-২০১৭-২০২০
Theme Dwonload From ThemesBazar.Com
themebazardiprohor11