1. mdabirhossain.6894@gmail.com : Abir Hossain : Abir Hossain
  2. info@diprohor.com : admin :
  3. bappi.kusht@gmail.com : Bappi Hossain : Bappi Hossain
  4. biplob.ice@gmail.com : Md Biplob Hossain : Md Biplob Hossain
  5. enamulkhanbd@yahoo.com : Enamul Khan : Enamul Khan
  6. mahedi988.bd@gmail.com : Mahedi Hasan : Mahedi Hasan
  7. mamunjp007@gmail.com : mamunjp007 :
  8. media.mrp24@gmail.com : এস এইচ এম মামুন : এস এইচ এম মামুন
  9. rakib.jnu.s6@gmail.com : Rakibul Islam : Rakibul Islam
  10. mdraselali95@gmail.com : Rasel Ali : Rasel Ali
  11. rockyrisul@gmail.com : Rocky Risul : Rocky Risul
  12. rouf4711@gmail.com : আব্দুর রউফ : আব্দুর রউফ
  13. sohan.acct@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
সামাজিক সচেতনতায় বাংলাদেশ উইমেন্স অ্যাসোসিয়েসন, জাপান | দ্বিপ্রহর ডট কম
মঙ্গলবার, ০৬ জুন ২০২৩, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সামাজিক সচেতনতায় বাংলাদেশ উইমেন্স অ্যাসোসিয়েসন, জাপান জাপান মহিলা আওয়ামীলীগের শোক দিবস পালন জাপানে জাতীয় শোক দিবস পালন হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (এগার) – কুকুরে কামড়ালে করণীয় হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (দশ) – প্রাথমিক স্বাস্থ্য সেবা সম্পর্কিত কিছু তথ্য হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (নয়) – পুড়ে যাওয়া (Burn) হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ (আট) – তাৎক্ষণিক স্বাস্থ্য সেবা বা প্রাথমিক স্বাস্থ্য প্রতিবিধানের মূলনীতি হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ সাত – তাৎক্ষণিক চিকিৎসা বলতে কি বোঝায় হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ ছয় – তাৎক্ষণিক স্বাস্থ্য সেবা বা প্রাথমিক স্বাস্থ্য প্রতিবিধানের প্রাধিকার হঠাৎ অসুস্থতায় জরুরি চিকিৎসাঃ পাঁচ – গলায় দড়ি (Hanging)

সামাজিক সচেতনতায় বাংলাদেশ উইমেন্স অ্যাসোসিয়েসন, জাপান

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: বুধবার, ১০ মে, ২০২৩
  • ১৩ বার পঠিত

গত ২৯শে এপ্রিল Bangladesh Women’s Association, Japan ২টি গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনারের আয়োজন করে । উক্ত সেমিনারের বিষয়বস্তু বর্তমান প্রেক্ষিতে মেয়েদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ও সময়সাপেক্ষ । ১)Social Media security & awareness ২) Awareness of Daibetics, Knowing the risk factors, identifying and treating early signs & symptoms . মূল বিষয় নিয়ে বক্তব্য রাখেন , সিনিয়র অ্যাডভোকেট , মিসেস আফরোজা আলম এবং ড. তাবাস্সুম লাজ ।
সেমিনার টি ব্যাপক সাড়া ফেলে এবং টোকিও সমাজে বেশ প্রশংসার দাবী রাখে।

Bangladesh Women’s Association, Japan পূর্বেও মেয়েদের স্বাস্হ্য
সচেতনতামূলক ও আইনি সহায়তার ফ্রি সেমিনারসহ অনেক অনুষ্ঠান করেছে এমনকি কোভিড সময়ে যেন ঘরে বসে স্বাস্হ্য সেবা সহায়তা পেতে পারে সেজন্য অনলাইন সেমিনার ও আয়োজন করেছে এস্যোসিয়েসন টি । তবে স্যোসাল মিডিয়া তথা ফেসবুক , ওয়াট্সআপ সহ সকল গনমাধ্যমের মেয়েদের বিভিন্ন ভাবে মানহানি সহ আইডি হ্যাক বা ফেইক আইডি করা দিনেদিন অনেক জটিল সমস্যার মুখামুখি করে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করা বেড়েই চলছিল । কিভাবে আইনি সহায়তা পেতে পারে , কোথা থেকে হ্যাক হচ্ছে কিভাবে সনাক্ত করা যাবে এবং অর শাস্তি সম্পর্কেও অবহিত করা হয় । এই বিষয়বস্ত নিয়ে টোকিও বাংগালিদের মধ্যে এমন সেমিনার এই প্রথম । এবং বিষয়বস্তু গুলা জানতে পেরে সকলেই উপকৃত হয়েছে বলে উপস্হিত সকলে জানান এবং সামনে এ ধরনের সচেতনতামূলক সেমিনার আরও করার অনুরোধ করেন ।

এই নিয়ে উক্ত এস্যেসিয়েসনের প্রেসিডেন্ট রুমানা সুসান সোমা জানান , আমরা প্রতিনিয়ত লক্ষ্য করছিলাম মেয়েরা পরিবারের যত্ন নিতে যেয়ে নিজের প্রতি কোন খেয়াল রাখছে না যার ফলে একটু বয়স বাড়লেই তখন অনেক জটিল সমস্যা দেখা দিচ্ছে তার মধ্যে ডায়বেটিকস টা খুবই ভয়ানক ভাবে বৃদ্ধি পাচ্ছে । তাই সময় থাকতেই যেন সবাই এই খাদ্যাভাস সহ অন্যান্য দিকে সচেতন হতে পারে এবং পাশাপাশি নিজেদের রিক্রিয়েশনের জন্য স্যোসাল মিডিয়া তে সময় কাটাতেও মেয়েরা নিরাপদ না । এখানেও যেন তারা নির্ভিকে মন খুলে ব্যবহার করতে পারে এবং কোন্ কোন্ বিষয়গুলো তে সাবধান হলে সমস্যার সম্মুখীন হতে হবে না বা হলেও কি করতে হবে এই বিষয়ে সবাই কে জানানোর বিষয়টিকে মূল লক্ষ্য করেই এই সেমিনার টি করা । সেমিনার প্যানেলে শ্রদ্ধেয় বক্তা গন ছাড়া ও উপস্হিত ছিলেন এস্যোসিয়েসনের প্রেসিডেন্ট রুমানা সুসান সোমা , জেনারেল সেক্রেটারি সুবর্না মিত্রা ও Publicity Editor সুমি চৌধুরী । তারা সকলেই বলেন এত অল্প সময়ের ডিক্লিয়ারে এত মেয়েরা সাড়া দিয়ে সেমিনারে অংশগ্রহন করবে ভাবতে পারিনি । সেমিনার থেকে যদি দুজন মেয়ে ও উপকৃত হয়ে থাকে তবেই আমাদের স্বার্থকতা ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দ্বিপ্রহর ডট কম-২০১৭-২০২০
Theme Dwonload From ThemesBazar.Com
themebazardiprohor11